Chittagong, 17 November 2012: ন্যাশনাল টেকনিক্যাল ভোকেশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্কের (এনটিভিকিউএফ) অধীনে প্রথমবারের মত দক্ষতা ভিত্তিক প্রশিক্ষন এনসি লেভেল-১ ওয়েলডিং কোর্সের পাইলট প্রকল্প শুরু করেছে ওয়েষ্টার্ন মেরিটাইম ইনস্টিটিউট । গত ১৫ নভেম্বর সকাল ১১টায় নগরীর সাগরিকাস্থ ওয়েষ্টার্ন মেরিটাইম ইনস্টিটিউটে এক জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে এই পাইলট প্রকল্পের উদ্ধোধন করা হয় ।

ডিরেক্টরেট টেকনিক্যাল এডুকেশন (ডিটিই), বাংলাদেশ টেকনিক্যাল এডুকেশন বোর্ড (বিইটিবি) এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) এর যৌথ উদ্যোগে কম্পিটেন্সি বেইজ ট্রেনিং সিস্টেমের আওতায় দক্ষ কারিগর এবং দেশের জনশক্তিকে দক্ষ কর্মীবাহিনীতে রুপান্তর করে বিটিইবি কর্তৃক সার্টিফিকেশন সিস্টেমের আওতায় নিয়ে আসার লক্ষে এই কোর্স চালু করা হয় । ওয়েষ্টার্ন মেরিটাইম ইনস্টিটিউট (বিইটিবি) কর্তৃক রেজিস্টার্ড দেশের একমাত্র বেসরকারী প্রতিষ্ঠান যেখানে এই কম্পিটেন্সি বেইজ ট্রেনিং কোর্স চালু করা হয়েছে ।

অনুষ্ঠানে স্বগত বক্তব্য রাখেন ওয়েস্টার্ন মেরিটাইম ইনস্টিটিউটের ম্যানেজিং ডিরেক্টর জনাব মনজুর মোর্শেদ চৌধুরী । এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, জাতীয় টিভিইটি সংস্কার প্রকল্পের পরিচালক জনাব মোহাম্মদ শাহজাহান মিঞা, আইএলও বাংলাদেশের প্রধান টেকনিক্যাল উপদেষ্টা জনাব আর্থার ই শেরস বিএমইটি এর পরিচালক জনাব খলিলুর রহমান এবং ইসি এনএসডিসি সদস্য জনাব মিখাইল আই ইসলাম ।

বক্তারা বলেন ওয়েস্টার্ন মেরিটাইম ইনস্টিটিউটের এই শিক্ষা কার্যক্রমে দেশের অদক্ষ ও আধা দক্ষ জনশক্তিকে দক্ষতা বৃদ্ধির মাধ্যমে স্বাবলম্বী করার পাশাপাশি দেশের উন্নতিতে অবদান । এসময় তারা এই প্রোগামকে সুষ্ঠভাবে সম্পন্ন করে ভবিষ্যতে আরো বড় পরিসরে নিয়ে যাওয়ার আশা প্রকাশ করেন ।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের পাবলিক রিলেশন ডেপুটি ম্যানেজার শাহেদুল বাশারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের প্রিন্সিপাল সৈয়দ খোরশেদুল আলম, ওয়েলডিং ট্রেডের কম্পিটেন্সি বেইজ ট্রেনিং প্রশিক্ষক মোহাম্মদ ইমরান চৌধুরী । এছাড়া ওয়েস্টার্ন মেরিন সার্ভিসেস লিমিটেডের কর্মকর্তা ওকর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।

ফিতা কেটে ১০টি নতুন ওয়েলডিং বুথ উদ্বোধন করছেন অতিথিবৃন্দ

This entry was posted in News. Bookmark the permalink.